ছবি- সংগৃহীত

গত এপ্রিলে অনূর্ধ্ব–১৭ কোপা আমেরিকা দিয়ে আলোচনায় আসেন আর্জেন্টিনার তরুণ ফুটবলার ক্লদিও এচেভেরি। লিওনেল মেসির সঙ্গে খেলার ধরণে অনেকটা মিল থাকায়, নতুন মেসি হিসেবে পরিচিত এই তরুণ তুর্কি। সেই তরুণ এচেভেরিকে দলে ভেড়াতে বেশ কিছুদিন ধরেই ইউরোপের শীর্ষ ক্লাবগুলোর মধ্যে কাড়াকাড়ি চলছে। গুগল নিউজে ফলো করুন আরটিভি অনলাইন

স্প্যানিশ ক্লাব বার্সেলোনা এচেভেরিকে পেতে ৩০ মিলিয়ন ইউরোর প্রস্তাবও দিয়েছে। তবে কাতালান ক্লাবটির এমন প্রস্তাব ফিরিয়ে দিয়েছে এচেভেরির বর্তমান ক্লাব রিভারপ্লেট। কিন্তু এচেভেরি রিভারপ্লেটের সঙ্গে আর চুক্তি নবায়ন করতে রাজি নয়। এবার গুঞ্জন উঠেছে, ইউরোপের কোনো ক্লাবেই পাড়ি দিতে যাচ্ছেন নতুন মেসি।

ইএসপিএন ফুটবলের বরাত দিয়ে দলবদলের বিশ্বস্ত সূত্র ফ্যাব্রিজিও রোমানো এক্সে (সাবেক টুইটার) এক টুইট বার্তায় জানিয়েছেন, ২০২৩ এর আগস্টে রিভার প্লেটের মূল দলে যোগ দেওয়া এচেভেরির সঙ্গে ক্লাবের চুক্তিটা আছে ২০২৪ এর ডিসেম্বর পর্যন্ত। যেখানে তার রিলিজ ক্লজ হবে ২৫ মিলিয়ন থেকে ৩০ মিলিয়ন।

এদিকে এচেভেরি বলেন, 'আমি চুক্তি নবায়ন করব না, কিন্তু আমি আরও এক বছর বা ছয় মাস ক্লাবে থাকব। আমার এজেন্ট কথা বলেছে প্রেসিডেন্টের সঙ্গে। অনেকে বলেছে ফোন ধরেননি তিনি। তবে তারা সব সময় কথা চালিয়ে গেছে।'

গণমাধ্যমে এও খবর, এচেভেরি ও তার এজেন্টের সঙ্গে রিভারপ্লেটের ঝামেলা চলছে। আর এটি আসছে জানুয়ারি মাসে ইউরোপিয়ান ফুটবলে দল বদলের শীতকালীন মৌসুম সামনে রেখেই। শীতকালীন উইন্ডো সামনে রেখে এচেভেরির জন্য টানাটানি শুরু করে ইউরোপের নামী ক্লাবগুলো।

এচেভেরিকে পাওয়ার দৌড়ে এই তালিকায় বার্সেলোনা ছাড়াও আছে ম্যানচেস্টার সিটি, চেলসি, পিএসজির মত একাধিক ক্লাব আছে। ইউরোপের কোন ক্লাবে তরুণ এই তারকা যোগ দেয়, সেটাই এখন দেখার অপেক্ষা।