পোরশার উপজেলা সদরে সড়কের বেহাল দশা

নওগাঁর পোরশা উপজেলা সদর নিতপুরের উপজেলা গেট থেকে কপালরি মোড় ও ব্রীজ পর্যন্ত প্রায় দুই কিলোমিটার রাস্তা চলাচলের অযোগ্য হয়ে পড়েছে। সড়কটির কোনো সংস্কার না হওয়ায় বিভিন্ন স্থানে গর্তের সৃষ্টি হয়েছে। সড়কটি দ্রুত সংস্কারের জোর দাবি জানিয়েছেন ভুক্তভোগী এলাকাবাসীসহ বিভিন্ন দফতরে সেবা নিতে আসা জনগণ।

সরেজমিনে দেখা গেছে, সড়কটির বিভিন্নস্থানে কার্পেটিং উঠে গিয়ে গর্তের সৃষ্টি হয়েছে। এ অবস্থায় প্রতিদিন বিভিন্ন যানবাহনসহ হাজার হাজার মানুষ জীবনের ঝুঁকি নিয়ে চলাচল করছেন। চলাচলের অনুপযোগী রাস্তাটি দেখার কেউ নেই। চলাচলে নিয়মিত দুর্ঘটনা ঘটছে বলে অনেকে জানিয়েছেন। উপজেলার বিভিন্ন সড়ক সংস্কার হলেও এই রাস্তাটি কারো নজরে আসছে না বলে অভিযোগ করছেন অনেকেই।

ওই সড়কের নিয়মিত বাস চালক আব্দুল করিম জানান, উপজেলার অন্যন্য সড়কগুলো মেরামত করা হলেও এই ব্রীজ থেকে উপজেলা সদর নিতপুর সড়কটি আজ পর্যন্ত মেরামত করা হয়নি। অনেক দিন যাবৎ মেরামত না করায় সড়কের বিভিন্ন স্থানে গর্তের সৃষ্টি হয়েছে। এ কারণে সামান্য রাস্তার জন্য অনেক সময়ের পাশাপাশি সাবধানে গাড়ি চালাতে হচ্ছে। এতে করে যাত্রীরাও বিরক্ত হয়ে যায়। উর্ধ্বতন কর্তৃপক্ষের সড়কটির দিকে কোনো রকম নজর নেই।

এ বিষয়ে উপজেলা পরিষদ চেয়ারম্যান অধ্যক্ষ শাহ্ মঞ্জুর মোরশেদ চৌধুরী ও ভাইস চেয়ারম্যান কাজিবুল ইসলাম জানান, পোরশা উপজেলা সদরের এই রাস্তাটির অবস্থা এতটাই খারাপ হয়ে গেছে যে বলে বোঝানো যাবে না। তবে রাস্তাটির ব্যাপারে আমরা আমাদের অভিভাবক মাননীয় খাদ্যমন্ত্রী সাধনচন্দ্র মজুমদারের সাথে আলোচনা করেছি। খুব দ্রুত রাস্তাটি মেরামতসহ সংস্কার হবে বলে তিনি আশ্বাস দিয়েছেন।

এ ব্যাপারে নওগাঁ জেলা সড়ক ও জনপথ (সওজ) বিভাগের নির্বাহী প্রকৌশলী হামিদুল হক জানান, তারা সড়ক জনপথ বিভাগের পক্ষ থেকে প্রকল্প নিয়েছেন। উল্লেখিত রাস্তাটি আগামী এক মাসের মধ্যে মেরামত করা হবে বলে জানান তিনি।

তিনি আরো জানান, মাননীয় খাদ্যমন্ত্রী সাধনচন্দ্র মজুমদারের সাথে আলোচনা হয়েছে। পোরশা থেকে মহাদেবপুর পর্যন্ত সড়কটিও এ বছরের মধ্যে সংস্কার করা হবে।

সর্বশেষ সংবাদ