ছবি- সংগৃহীত

লাতিন আমেরিকার দেশ আর্জেন্টিনায় স্টেডিয়ামে ম্যাচ চলাকালে এক দর্শকের মৃত্যু হয়েছে। দেশটির মাস মনুমেন্টাল স্টেডিয়ামে প্রফেশনাল সকার লিগে জনপ্রিয় ক্লাব রিভারপ্লেট ও ডিফেন্সের মধ্যকার ম্যাচ চলাকালে এই ঘটনা ঘটে। পাবলো সেরানো (৫৩) নামে ওই দর্শকের মৃত্যুর পর ম্যাচটি পরিত্যক্ত ঘোষণা করেছে লিগ কমিটি।

রিভারপ্লেট ও ডিফেন্সের মধ্যকার তীব্র প্রতিদ্বন্দ্বিতাপূর্ণ ম্যাচ চলছিল। একপর্যায়ে গ্যালারি থেকে চিৎকার দিয়ে রেফারির দৃষ্টি আকর্ষণ করা হয়। এর ১০ মিনিট পরে দুই দলের অধিনায়ক ফ্রাঙ্কো আরমানি ও ইজাকুয়েল আনসেইনকে ডেকে রেফারি ফার্নান্দো রাফাল্লিনি ম্যাচ পরিত্যক্ত ঘোষণা করেন।

আর্জেন্টাইন সংবাদমাধ্যম ‘টিওয়াইসি স্পোর্টস’ আলবার্টো ক্রিসেন্টি নামে এক ব্যক্তির বরাত দিয়ে জানান, নিহত সেরানো খুব সম্ভবত গ্যালারির রেলিংয়ের পাশে বসেছিলেন। ফলে নিয়ন্ত্রণ হারিয়ে মাথায় গুরুতর আঘাত পান তিনি। তাৎক্ষণিকভাবে অ্যাম্বুলেন্স ডাকা হলেও ঘটনাস্থলেই মৃত্যু হয় সেরানোর।

পরে রিভারপ্লেট ক্লাব বিবৃতি দিয়ে জানিয়েছে, সমর্থকদের একটি গ্রুপের সঙ্গে তিনি বাসযোগে ম্যাচটি দেখতে গিয়েছিলেন। ওই সময় ১৫ বছর বয়সী তার মেয়ে মার্সেলো সেরানোও মাঠে ছিল। তবে ওই দর্শক নিজে নিজে পড়ে যান এবং কোনো সহিংসতার ঘটনা ঘটেনি। ঘটনার সময় বাবার সঙ্গে ছিল না মার্সেলো। সে আরেকটি স্ট্যান্ডে বসেছিল।

পরবর্তীতে সামাজিক যোগাযোগমাধ্যমে বাবার সঙ্গে ছোটবেলায় তোলা একটি ছবি পোস্ট করে মার্সেলো। যেখানে এই মিলিয়নিয়ার ভক্ত ক্যাপশনে লিখে, ‘আমি সারাজীবন তোমাকে ভালোবেসে যাব, পা।’ মরন নামক এলাকা থেকে ‘লা বান্দে দেল ২০’ নামে সমর্থক দলের সঙ্গে একসঙ্গে মাঠে গিয়েছিলেন তারা।

মাস মনুমেন্টাল স্টেডিয়ামের এ ঘটনায় ইতোমধ্যে তদন্ত শুরু করেছে নিরাপত্তা এজেন্সি ও ফিসক্যাল স্পেশালাইজড ইউনিট। ওই দর্শক যে স্ট্যান্ড থেকে পড়ে যান, ২৪ ঘণ্টার জন্য সেটাও বন্ধ রাখা হয়েছে। রিভারপ্লেট-ডিফেন্সের পরিত্যক্ত হওয়া ম্যাচটি ১২-১৮ জুনের মধ্যকার যেকোনো একদিন পুনরায় অনুষ্ঠিত হবে বলে জানা গেছে।